ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ 

পশ্চিমারা রাশিয়াকে ধ্বংস করতে চায়: পুতিন

প্রকাশিত: ১৪:৪০, ১ মার্চ ২০২৪

আপডেট: ১৪:৪১, ১ মার্চ ২০২৪

শেয়ার

পশ্চিমারা রাশিয়াকে ধ্বংস করতে চায়: পুতিন

পশ্চিমা বিশ্ব রাশিয়াকে ধ্বংস করতে চায় বলে অভিযোগ করেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৃহস্পতিবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে এই অভিযোগ করেন তিনি। এসময় তার সামনে উপস্থিত ছিলেন রাশিয়ার শীর্ষ কর্মকর্তা ও জনগণের প্রতিনিধিরা। পুতিন বলেন, পশ্চিমাদের কারণেই ইউক্রেনসহ আরও বহু দেশ মৃত ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। তাদের ঔপনিবেশিক অভ্যাস থেকে তারা বের হতে পারেনি এবং এখনও তারা সারা বিশ্বে সংঘাত সৃষ্টি করে চলেছে। আমাদের উন্নয়নকে ব্যহত করার থেকেও ভয়াবহ উদ্দেশ্য রয়েছে তাদের। এ খবর দিয়েছে আরটি।

পুতিন তার বক্তব্যে আরও দাবি করেন, পশ্চিমা জোট রাশিয়াকে তাদের ওপর নির্ভরশীল, শুকিয়ে যাওয়া, মৃত দেশ হিসেবে দেখতে চায়, যেখানে তারা যা খুশি তা করতে পারবে। তবে বিদেশীদের এই হুমকি থেকে রাশিয়াকে রক্ষা করতে সক্ষম এর জনগণ ও জাতীয় ঐক্য। আর জাতীয় সার্বভৌমত্বের ভিত্তিমূলে থাকা প্রতিষ্ঠানগুলোকে রক্ষা করা সরকারের দায়িত্ব। পুতিন সবাইকে আশ্বস্ত করে বলেন, আমরা কাউকে আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করতে দেব না।

মস্কো বারবার অভিযোগ করেছে যে, মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা রাশিয়ার বিরুদ্ধে একটি প্রক্সি যুদ্ধ চালাচ্ছে। ইউক্রেন সংঘাত এই যুদ্ধের একটি অংশ মাত্র। পশ্চিমা অভিজাতরা মেনে নিতে পারছেন না যে, একটি নতুন বহুমুখী বিশ্বের উদ্ভব হচ্ছে। ক্রেমলিনের মতে, পশ্চিম অর্থনৈতিক বিধিনিষেধ থেকে শুরু করে সামরিক শক্তির সরাসরি ব্যবহার পর্যন্ত সব উপায়ে রাশিয়া সহ ক্রমশ এগিয়ে চলা শক্তিগুলিকে নিয়ন্ত্রণ করতে চাইছে।

live pharmacy
umchltd