ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

মার্কস পেতে করতে হবে যৌন সম্পর্ক, শিক্ষিকার ১০ বছরের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:২৭, ১ মে ২০২৪

শেয়ার

মার্কস পেতে করতে হবে যৌন সম্পর্ক, শিক্ষিকার ১০ বছরের কারাদণ্ড

বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের সাথে শিক্ষার্থীদের যৌন সম্পর্কের প্ররোচনা দেওয়ায় তামিলনাড়ুর এক শিক্ষিকাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে স্থানীয় এক আদালত।

এনডিটিভি জানিয়েছে, তামিলনাড়ুর মাদুরাই কামরাজ বিশ্ববিদ্যালয়ের অধীনের দেবাঙ্গনা আর্ট কলেজের প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন নির্মলা দেবী। তিনি মার্কস বাড়িয়ে দেয়ার নাম করে শিক্ষার্থীদের যৌন সম্পর্কে প্রলুব্ধ করতেন। ২০১৮ সালের এপ্রিল মাসে এই চাঞ্চল্যকর ঘটনাটি সামনে আসে। সেই সময় এই বিষয়ের একটি অডিও ক্লিপ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়। সেখানে শোনা যায় নির্মলা দেবী শিক্ষার্থীদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সম্পর্কের বিনিময়ে পরীক্ষায় ৮৫ শতাংশ নম্বরের প্রলোভন দেখাচ্ছেন। সেই সাথে শিক্ষার্থীদের অর্থের লোভও দেন তিনি। পরবর্তীতে এই বিষয়ে ৪ শিক্ষার্থী থানায় অভিযোগ করেন।

 

সোমবার নির্মলাকে পাঁচটি ধারায় দোষী সাব্যস্ত করে রায় দেয় আদালত। এসময় তাকে ১০ বছরের কারাদণ্ড ও আড়াই লক্ষ টাকা জরিমানা করেন আদালত। তবে এই ঘটনায় একজন পুরুষ অধ্যাপক ও একজন গবেষককে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

গত সোমবার দেওয়া আদালতের রায়ে তাকে পাঁচটি ধারার অধীনে দোষী সাব্যস্ত করা হয়, যার মধ্যে চার নারীকে পাচারের চেষ্টার অভিযোগও রয়েছে। এছাড়া তাকে প্রায় আড়াই লাখ রুপি জরিমানা করা হয়েছে। মামলায় একজন পুরুষ সহকারী অধ্যাপকসহ আরও দুজনকে খালাস দেওয়া হয়েছে।

দ্য নিউজ/ এস এস

live pharmacy
umchltd