ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ 

২০ ফিলিস্তিনি যোদ্ধাকে হত্যা করলো আইএস

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৬, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

২০ ফিলিস্তিনি যোদ্ধাকে হত্যা করলো আইএস

ফিলিস্তিনি যোদ্ধা গোষ্ঠী লিওয়া আল-কুদসের ২০ সদস্যকে হত্যা করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। এই যোদ্ধারা সিরিয়ার সেনাবাহিনীর পক্ষে যুদ্ধ করছিলেন। শুক্রবার সিরিয়ার হোমসে তাদের একটি বাস আটক করে আইএস। এরপরই তাদেরকে আল-কুদস সদস্যদের গুলি করে মারে জঙ্গিরা।

রুশ গণমাধ্যম স্পুটনিকের প্রতিনিধিই প্রথমে নিশ্চিত করেন যে, ওই বাসে হামলাকারীরা আইএস সদস্য ছিলেন। তারা ভারী মেশিনগান ও বি৭ আর্টিলারি শেল দিয়ে বাসে হামলা চালায়। এ সময় বাসটি আল-কোম থেকে আল-শুখনাহ শহরে যাচ্ছিল। এর পাশেই অবস্থিত পালমিরা শহরটি।

এই হামলার ঘটনায় একাধিক ফিলিস্তিনি যোদ্ধা আহত হয়েছেন। ফলে ধারণা করা হচ্ছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনার পর সিরিয়ার সেনাবাহিনী দ্রুত ওই এলাকায় অভিযান চালায়। এখনও আসেপাশে থাকা আইএস জঙ্গিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এই এলাকায় রয়েছে যুক্তরাষ্ট্রের ৫৫ কিলোমিটার কথিত সুরক্ষিত অঞ্চল। এই বিশাল এলাকার মধ্যে যুক্তরাষ্ট্র কাউকে প্রবেশ করতে দেয় না। এই সুরক্ষিত এলাকার মাঝামাঝি রয়েছে যুক্তরাষ্ট্রের অবৈধ আল-তানফ ঘাটি। এই এলাকায় যুক্তরাষ্ট্র আইএসসহ অন্য জঙ্গিদের প্রশিক্ষণ দেয় বলে দীর্ঘ দিন ধরেই অভিযোগ করে আসছে রাশিয়া ও সিরিয়া। কেউ যদি ওই সুরক্ষিত এলাকায় প্রবেশের চেষ্টা করে তাহলে মার্কিন যুদ্ধ বিমান তাদের ওপর বোমা হামলা চালায়।

দ্য নিউজ/ এ এ

live pharmacy
umchltd