ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪ 

জাপানি নাগরিকদের টার্গেট করে পাকিস্তানে আত্মঘাতী হামলাচেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০০, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

জাপানি নাগরিকদের টার্গেট করে পাকিস্তানে আত্মঘাতী হামলাচেষ্টা

পাকিস্তানের করাচির শহরের লান্ডি এলাকায় পাঁচ জাপানিজ নাগরিককে বহনকারী একটি গাড়িতে আত্মঘাতী হামলার চেষ্টা করা হয়েছে। পুলিশ ও নিরাপত্তাকর্মীদের প্রচেষ্টায় প্রাণে বেঁচে যান তারা। এসময় দুই হামলাকারী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পাকিস্তানের ডেপুটি ইন্সপেক্টর (ডিআইজি) জেনারেল আজফার মাহেসারে বরাতে গণমাধ্যম ডন জানিয়েছে, লান্ডির মুর্তাজা চৌরঙ্গি এলাকায় এই ঘটনা ঘটেছে। জাপানি নাগরিকরা ক্লিফটনের জমজমে নিজেদের বাসস্থান থেকে একটি ‘হাইস’ গাড়িতে করে নিকটবর্তী ইপিজেডে যাচ্ছিলেন। এসময় দুইজন সন্ত্রাসী মোটরসাইকেলে এসে তাদের শরীরে থাকা বোমা গাড়িটিতে লাগিয়ে বিষ্ফোরণের চেষ্টা চালায়। বোমাটি বিষ্ফোরণ করতে না পারায় ওই হামলাকারীর অপর সঙ্গী গাড়িটি লক্ষ্য করে গুলিবর্ষণ করতে শুরু করে। গাড়িতে থাকা জাপানিজ নাগরিকদের ব্যাক্তিগত দেহরক্ষীরাও পাল্টা গুলি ছুঁড়েন। পাশে থাকা স্থানীয় পুলিশের একটি ইউনিট এসে গোলাগুলিতে যোগ দিলে দুই হামলাকারী নিহত হয়। পরবর্তীতে জাপানি নাগরিকদের পুলিশ নিজের হেফাজতে রেখেছে।

পাকিস্তান পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের ডিআইজি আসিফ আজিজ শেখ জানিয়েছেন, জাপানি নাগরিকদের গাড়ি বহরে মোট তিনটি গাড়ি ছিলো। এসময় তাদের সাথে দুইজন দেহরক্ষীও অবস্থান করছিলেন। পাঁচ জাপানি নাগরিককে সুস্থ্যভাবে উদ্ধার করা গিয়েছে। অপর আত্মঘাতী হামলাকারী স্থানীয় শারাফি গথ পুলিশের সদস্যদের হাতে নিহত হয়েছে। ডিআইজি আসিফ আরো জানান, জাপানি নাগরিকদের বহনকারী গাড়িটি বুলেটপ্রুফ ছিলো। এখন পর্যন্ত কোন গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। বিদেশি নাগরিকরা সুস্থ্য আছেন। তবে তাদের একজন দেহরক্ষী আহত হয়েছেন।

এ ঘটনার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। সোশ্যাল মিডিয়া এক্স এ এক পোষ্টে তিনি হামলার নিন্দা জানান। তিনি বলেন পুলিশের সময়মতো পদক্ষেপ নেওয়ার ফলে বড় ধরনের হুমকির হাত থেকে আমরা বেঁচে গিয়েছি। সেই সাথে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই অব্যহত রাখার প্রতিশ্রুতিও দেন তিনি।

দ্য নিউজ/ এস এস

live pharmacy
umchltd