ঢাকা রোববার, ০৩ মার্চ ২০২৪ 

ইউক্রেনের ৬৫ যুদ্ধবন্দি নিয়ে রাশিয়ার সামরিক বিমান বিধ্বস্ত

দ্য নিউজ ডেস্ক


প্রকাশিত: ১৯:২৭, ২৪ জানুয়ারি ২০২৪

আপডেট: ১২:০২, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

শেয়ার

ইউক্রেনের ৬৫ যুদ্ধবন্দি নিয়ে রাশিয়ার সামরিক বিমান বিধ্বস্ত

ইউক্রেনের ৬৫ জন যুদ্ধবন্দি বহনকারী রাশিয়ার একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। বন্দিদের ইউক্রেনের সঙ্গে বিনিময়ের লক্ষ্যে সীমান্তবর্তী বেলগোরোদ অঞ্চলে নিয়ে যাওয়া হচ্ছিল।

বুধবার (২৪ জানুয়ারি) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা আরআইএ-নভোস্তি এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা জানায়, রাশিয়ার সামরিক বাহিনীর একটি আইএল-৭৬ বিমান পশ্চিম বেলগোরোদ অঞ্চলে বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে আরোহী হিসেবে ৬৫ জন ইউক্রেনীয় যুদ্ধবন্দির সঙ্গে ছয়জন ক্রু এবং তিনজন এসকর্ট ছিলেন। এ ঘটনার কারণ অনুসন্ধানে রাশিয়ার মিলিটারি স্পেস ফোর্সের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে।

বেলগোরোদের কাছাকাছি ব্লিঝনো গ্রামে বুধবার একটি ইউক্রেনীয় ড্রোন দেখা গিয়েছে। এ ছাড়া সম্ভাব্য ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে নিজের টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে সতর্কতা জারি করেন ওই অঞ্চলের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ। পরে তিনি কোরোচানস্কি জেলায় গুরুতর জরুরি অবস্থার কথাও জানান। তবে এসব বিষয়ে বিস্তারিত কোনোকিছু জানানো হয়নি।

ইউক্রেনের সঙ্গে সীমান্তবর্তী একটি রাশিয়ার বেলগোরোদ। ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী অঞ্চলটিতে প্রায়ই গুলিবর্ষণ করে থাকে। এর ফলে সেখানে ‘সন্ত্রাসী হামলার’ উচ্চ ঝুঁকি রয়েছে বলে রাশিয়া জানিয়ে থাকে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, স্থানীয় সময় বুধবার সকাল ১১টার দিকে ইয়াবলোনোভো গ্রামে একটি বিমান আছড়ে পড়ছে। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে একটি বিস্ফোরণের শব্দ হয়।

live pharmacy
umchltd