ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

আপ নেতাদের হুমকি

বিজেপিতে যোগ দাও, নইলে জেলের ঘানি টানো

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৫, ২ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:৫১, ২ এপ্রিল ২০২৪

শেয়ার

বিজেপিতে যোগ দাও, নইলে জেলের ঘানি টানো

বিজেপিতে যোগ দিয়ে কেরিয়ার বাঁচাও, নয়তো জেলের ঘানি টানো। আপের চার শীর্ষ নেতাকে এমন প্রস্তাব দিয়েছে ভারতের গেরুয়া শিবির। দিল্লির মন্ত্রী অতিশী সম্প্রতি তাকে দেয়া হুমকির কথা প্রকাশ্যে এনেছেন। তিনি বলেন, আগামী এক মাসের মধ্যে চার আপ নেতার বাড়িতে তল্লাশি চালাবে ইডি। তার পরেই হেফাজতে নেওয়া হবে তাদের।

সোমবার ইডি হেফাজত থেকে জেল হেফাজতে পাঠানো হয়েছে দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। তার বিরুদ্ধে কথা বলতে গিয়ে ইডির আইনজীবী বলেন, দিল্লির দুই মন্ত্রী অতিশী ও সৌরভ ভরদ্বাজের নাম উল্লেখ করেছেন আপ সুপ্রিমো। তার পর থেকেই প্রশ্ন উঠছে, তাহলে দিল্লির আবগারি দুর্নীতির সঙ্গে কি অতিশীও জড়িত? যদিও সোমবার এই অভিযোগ নিয়ে কিছু বলেননি তিনি।

মঙ্গলবার বিস্ফোরক মন্তব্য শোনা যায় অতিশীর মুখে। সাফ জানিয়ে দেন, কয়েকদিনের মধ্যে আপের চার নেতার বাড়িতে হানা দেবে ইডি। অতিশী ছাড়াও ইডি তল্লাশি হবে সৌরভ ভরদ্বাজ, দুর্গেশ পাঠক ও রাঘব চাড্ডার বাড়িতে। তার পরেই চার নেতাকে সমন পাঠিয়ে নিজেদের হেফাজতে নেবে ইডি।

অতিশীর জানান যে, তাকে নিশানা করছে বিজেপি। তাই তার বাড়িতে তল্লাশি করবে ইডি। পাশাপাশি বিজেপি তার সঙ্গে যোগাযোগ করছে বলেও জানান দিল্লির মন্ত্রী। পরিষ্কার প্রস্তাব দেওয়া হয়েছে গেরুয়া শিবিরে যোগদান করার জন্য। মঙ্গলবার অতিশী বলেন, আমার এক পরিচিত ব্যক্তির মাধ্যমে বিজেপিতে যোগের প্রস্তাব দেওয়া হয়েছে। সোজাসুজি বলে দেওয়া হয়েছে, বিজেপিতে গিয়ে আমার রাজনৈতিক কেরিয়ার বাঁচাতে পারি। তা না হলে এক মাসের মধ্যে গ্রেপ্তার হতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন যে আপের সব নেতাকে জেলে ভরবেন।

এদিকে আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়াল ছাড়াও জেলে রয়েছেন আরও তিন হেভিওয়েট আপ নেতা। অতিশীর দাবি, পরের ধাপে থাকা আরও চার নেতাকে এবার নিশানা করা হচ্ছে। কারণ বিরোধী ঐক্য দেখে ভয় পেয়েছে বিজেপি। একজন নেতাকে গ্রেপ্তার করলে আরও ১০ জন সেই অভাব পূরণ করতে এগিয়ে আসবে, মত অতিশীর। তবে এই অভিযোগ পেয়ে পালটা দিয়েছে বিজেপি। অতিশীকে গেরুয়া শিবিরের চ্যালেঞ্জ, বিজেপিতে যোগদানের প্রস্তাব দেওয়া হয়েছে তার প্রমাণ দেখান। 

দ্য নিউজ/ এ এ

live pharmacy
umchltd