ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

গাজায় ইসরাইলের হামলায় নিহত ৭ বিদেশি ত্রাণকর্মী

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৫, ২ এপ্রিল ২০২৪

আপডেট: ১৩:১৩, ২ এপ্রিল ২০২৪

শেয়ার

গাজায় ইসরাইলের হামলায় নিহত ৭ বিদেশি ত্রাণকর্মী

গাজায় আবারো ত্রাণকর্মীদের ওপরে হামলা চালিয়েছে ইসরাইল। সোমবার ইসরাইলের চালানো এক বিমান হামলায় অন্তত ৭ ত্রাণকর্মী নিহত হন। এর ভিতরে অষ্ট্রেলিয়া, পোল্যান্ড, যুক্তরাজ্য ও ফিলিস্তিনের নাগরিক রয়েছেন। এই খবর জানিয়েছে রয়টার্স।

 

নিহত ত্রাণকর্মীরা যুক্তরাষ্ট্রভিত্তিক সহায়তা সংস্থা ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনে কর্মরত ছিলেন বলে জানায় ডব্লিউসিকে। গাজার আল-আকসা হাসপাতালের কাছে দেইর-আল-বালাহ নামক জায়গায় এই হামলা চালানো হয়। এই ঘটনার নিন্দা জানিয়ে টুইট করেছে ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন। তারা লিখেছেন, আমরা জেনেছি আমাদের ত্রাণকর্মীরা নিহত হয়েছেন, এই ঘটনা দুঃখজনক। ত্রাণ কর্মীরা কখনোই টার্গেট হতে পারেন না।
হামাস জানিয়েছে, এই হামলার ফলে গাজায় কাজ করতে থাকা ত্রাণকর্মীরা ও বিদেশি নাগরিকরা হুমকির মুখে পড়বেন। এই ঘটনায় নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক নেতারা। 
অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী অ্যন্থনি অ্যালবানিস অস্ট্রেলিয়ান নাগরিক লাজোয়ামি ফ্রান্কম নিহত হয়েছেন বলে নিশ্চিত করেন। সেই সাথে জানান, তার সরকার ইসরাইলকে এই হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আহ্বান করছে। তিনি আরো বলেন, যারা মানবিক ও ত্রাণ সহযোগিতার কাজ করছে, তাদের ওপর হামলা কখনোই কাম্য নয়। 

শেফ হোসে অ্যান্ড্রেস ২০১০ সালে ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন প্রতিষ্ঠা করেন। যুক্তরাষ্ট্র ভিত্তিক সংস্থাটি পৃথিবীর যেকোনো প্রান্তে দুর্যোগে খাদ্য সহায়তা দিয়ে থাকে। গাজায় গত ১৭৫ দিনে সংস্থাটি প্রায় ৪২ মিলিয়ন খাদ্য পরিবেশন করেছে। হোসে অ্যন্ড্রেস টুইটারে বলেন, তিনি ও তার টিম এই বিমান হামলার ঘটনায় ব্যথিত। ইসরাইলের এমন হামলা বন্ধ করতে হবে। তারা খাবারকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে। অবিলম্বে যুদ্ধবিরতির মাধ্যমে এই হত্যাযজ্ঞ বন্ধ করতে হবে। 
 

দ্য নিউজ/ এস এস

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: