ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ 

প্রচণ্ড গরমে গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একদিনে ২৩ রোগী হাসপাতালে ভর্তি

গাজীপুর সংবাদদাতা

প্রকাশিত: ২২:৩৫, ২২ এপ্রিল ২০২৪

আপডেট: ২২:৩৭, ২২ এপ্রিল ২০২৪

শেয়ার

প্রচণ্ড গরমে গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একদিনে ২৩ রোগী হাসপাতালে ভর্তি

প্রচণ্ড গরমে গাজীপুরের কালিগঞ্জ, টঙ্গী ও শ্রীপুরে একদিনে ২৩ জন ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন, টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ৫ জন, শ্রীপুরে ১০ জন রোগী ভর্তি হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন গাজীপুরের সিভিল সার্জন ডাক্তার মাহমুদা আক্তার।

 

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার মনজুর-ই এলাহী জানান, গত এক সপ্তাহে ডায়রিয়া রোগীদের বেশির ভাগই মধ্যবয়সী ও বয়স্ক মানুষ। পানিশূন্যতাসহ দাবদাহের কারণে তারা অসুস্থ হয়ে  হাসপাতালে এসেছেন। হঠাৎ করে আজ সকাল থেকে সর্বোচ্চ ৮ জন রোগী ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি হন। তিনি বলেন, হাসপাতালে ৮ জন ছাড়াও আগে থেকেই ডায়েরিয়া রোগী ভর্তি রয়েছেন। 

 

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার মামুনুর রহমান বলেন, কাপাসিয়ায় ৫০ বেডের হাসপাতালে ৭০ জন রোগী ভর্তি রয়েছে। অনেক রোগীকে  ফ্লোরে রাখা হয়েছে। আজকে ৯১০ জন রোগীকে বহি:বিভাগে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

গাজীপুরের সিভিল সার্জন ডাক্তার মাহমুদা আক্তার জানান, গাজীপুরে একাধিক উপজেলায় ডায়েরিয়া রোগীর প্রকোপ কিছু বেড়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পর্যাপ্ত স্যালাইন ও ওষুধের ব্যবস্থা রয়েছে।

 

 

দ্য/ আর পি

live pharmacy
umchltd