ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪ 

হেলো’র সম্মানসূচক অ্যাওয়ার্ড অর্জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৯, ৪ এপ্রিল ২০২৪

শেয়ার

হেলো’র সম্মানসূচক অ্যাওয়ার্ড অর্জন

হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশন (হেলো) অর্জন করেছে ওয়ার্ল্ড হার্ট ফেডারেশনের সম্মানসূচক `Most Creative Campaign' অ্যাওয়ার্ড। 

ওয়ার্ল্ড হার্ট ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফেসর ড্যানিয়েল পিনেইরো অফিশিয়াল ই-মেইলের মাধ্যমে হেলো'র অ্যাওয়ার্ড পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে হেলো জানায়, গত বছর ২৯ সেপ্টেম্বর বিশ্ব হার্ট দিবস উপলক্ষ্যে মাসব্যাপী হেলো'র স্বাস্থ্য ক্যাম্পেইনের জন্য এই অ্যাওয়ার্ড লাভ করেছে তারা— যা হেলো পরিবারসহ সমগ্র বাংলাদেশের জন্য একটি গৌরবময় ঘটনা। 

হেলো'র এই অর্জনে হেলো'র সভাপতি অ্যাডভোকেট আবু রেজা মো: কাইউম খান বলেন, আমরা প্রতিবছরই বিশ্ব হার্ট দিবসে দেশব্যাপী নানা কর্মসূচী পালন করে থাকি। এ-বারের এই অ্যাওয়ার্ড আমাদের জন্য বিশাল এক অনুপ্রেরণা হয়ে থাকবে। 

হেলো'র প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. মহসীন আহমদ বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই মানবতার জন্য দাতব্য, সচেতনতা ও গবেষণা এই শ্লোগানকে সামনে রেখে কাজ করে আসছে হেলো। বাংলাদেশ থেকে হৃদরোগ নির্মূলে প্রতিবছর বিশ্ব হার্ট দিবসে আমরা মাসব্যাপী ক্যাম্পেইন আয়োজন করে থাকি। গত বছর রাজধানীর ঢাকায় আমরা জনসাধারণের মাঝে হৃদরোগ বিষয়ক সচেতনতা বাড়াতে সাইকেল র‍্যালি, সিপিআর ট্রেনিং ও বৈজ্ঞানিক কনফারেন্সের আয়োজন করেছি। সেই সাথে প্রকাশ করেছি হাইপারটেনশন ম্যানুয়াল যা দেশব্যাপী তরুণ চিকিৎসকদের উচ্চরক্তচাপ বিষয়ক চিকিৎসায় ভূমিকা রাখবে। আমাদের  এই সকল কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ হেলো ওয়ার্ল্ড ফেডারেশনের সম্মানসূচক অ্যাওয়ার্ড লাভ করেছে। 

এছাড়া খাগড়াছড়ি মাটিরাংগায় হেলোর ‘পিটাছড়া স্বাস্থ্য কেন্দ্র’ এর মাধ্যমে প্রায় ১০ হাজার বাংগালী - পাহাড়ী অধিবাসীদের চিকিৎসা সেবা, তেজগাঁও শিশু পরিবারে স্থায়ী স্বাস্থ্য সেবা ও কম্পিউটার প্রশিক্ষণ, পটুয়াখালীর বাউফলে অস্থায়ী চিকিৎসা সেবা সহ দেশব্যাপী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ‘হঠাৎ মৃত্যু ও সিপিআর বিষয়ক জনসচেতনতা’   হেলদি হার্ট হ্যাপি লাইফ অরগানাইজেশান (হেলো) নিয়মিতভাবে দিয়ে আসছে। এজন্য  হেলো ইতিমধ্যে ওয়ার্ল্ড হার্ট ফেডারেশনের নিয়মিত সদস্যপদ পেয়েছে। 

অধ্যাপক মহসীন আহমদ হেলো'র এই প্রশংসনীয় অর্জনে হেলো'র সকল কর্মী ও শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

দ্য নিউজ/ এএস

live pharmacy
umchltd