ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

বাংলাদেশ হলো গোল্ডেন মাইন ফর রিসার্চ: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৩, ২ এপ্রিল ২০২৪

শেয়ার

বাংলাদেশ হলো গোল্ডেন মাইন ফর রিসার্চ: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, বাংলাদেশ কোরিয়ার সাথে জয়েন্ট রিসার্চ করা যেতে পারে। জনবহুল দেশ হওয়ায় বাংলাদেশ হলো গোল্ডেন মাইন ফর রিসার্চ। বিশেষ করে মলিক্যুলার লেভেল অব দ্য ক্যান্সার রিসার্চ এর জন্য।

মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর অফিস কক্ষে কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক (Park Young-Sik) এর সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি বাংলাদেশ-কোরিয়া যৌথ উদ্যোগে রিসার্চ কার্য পরিচালনা প্রসঙ্গে এ কথা বলেন। 

ডা. সামন্ত লাল সেন আরও বলেন, দেশের স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য প্রাইভেট হাসপাতালগুলোকে ইউনিভার্সেল হেলথ্ কেয়ারে অন্তর্ভুক্তিকরণ প্রয়োজন। তিনি জরুরি রেসপন্স, ডিজাস্টার ম্যানেজমেন্টসহ, জয়েনট রিসার্চ চালুতে কোরিয়ার সহযোগিতা এবং মধ্য আয়ের মানুষের জন্য কোরিয়ার সহযোগিতায় আগারগাঁওয়ে ১০০০ শয্যাবিশিষ্ট সুপার স্পেশাল হসপিটাল নির্মাণ উদ্যোগ গ্রহণকে স্বাগত জানান৷ পাশাপাশি জাপানের মত কোরিয়ায়ও বাংলাদেশী নার্স প্রেরণের ব্যবস্থা গ্রহণের প্রত্যাশা ব্যক্ত করেন৷ এ প্রসঙ্গে তিনি বলেন, জাপানে ইতোমধ্যে ২৫ জন নার্স প্রেরণ করা হয়েছে। আরও ৫০ জন নার্স প্রেরণের জন্য পাইপলাইনে আছেন।

এসময় পার্ক ইয়ং-সিক কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে বিনামুল্যে চিকিৎসা ও ওষুধ সরবরাহ উদ্যোগ গ্রহণের জন্য সরকারের ভূয়সী প্রশংসা করেন৷ তিনি স্বাস্থ্যখাতে বাংলাদেশ-কোরিয়ার উত্তরোত্তর সাফল্য কামনা করেন। 

কোরিয়ার রাষ্ট্রদূতের সাথে এই সৌজন্য সাক্ষাতে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানাসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন৷

দ্য নিউজ/ এএস

live pharmacy
umchltd