ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

চটেছেন শাবনূর

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৩, ৩ মার্চ ২০২৪

আপডেট: ১২:১৩, ৪ মার্চ ২০২৪

শেয়ার

চটেছেন শাবনূর
ফাইল ফটো

চিত্রনায়িকা শাবনূর। একসময় ব্যস্ত সময় পার করেছেন। এখন অস্ট্রেলিয়া প্রবাসী। এর কারণে দীর্ঘদিন নতুন কোনো সিনেমায় দেখা যাচ্ছে না তাকে। সম্প্রতি দেশে ফিরেই নতুন সিনেমার মহড়ায় অংশ নিয়েছিলেন এ নায়িকা। আবার অস্ট্রেলিয়া চলেও গেছেন। দেশ ছাড়ার খবর দেখে চটেছেন এই নায়িকা। আজ ফেসবুকে দীর্ঘ স্ট্যাটাস দিয়ে এ ক্ষোভ ঝাড়েন তিনি।

দেশে এসে চয়নিকা চৌধুরীর ‘মাতাল হওয়া’ শিরোনামে সিনেমাটি করবেন বলে ঘোষণা দেন। এরপর প্রকাশ্যে আসে শাবনূরের আরও একটি নতুন সিনেমার খবর। তরুণ নির্মাতা আরাফাত হোসাইনের ‘রঙ্গনা’তেও অভিনয় করবেন তিনি। তাকে নিয়ে গত ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় এর মহরত। সেখানে একই নির্মাতার নতুন আরও একটি সিনেমায় অভিনয় করার কথা জানান শাবনূর। কিন্তু কিছুদিন পরেই তিনি অনেকটা ‘গোপনে’ দেশ ছেড়ে অস্ট্রেলিয়া পাড়ি জমান। এ নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা হচ্ছে।

এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন শাবনূর। রোববার (৩ মার্চ) বিকেলে এক ফেসবুক পোস্টে জানান, তিনি গোপনে দেশে ছেড়ে যাননি এবং তার নামে উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া গুজব ছড়ানো হচ্ছে।

তিনি লিখেছেন, গত ১ মার্চ থেকে আমি লক্ষ্য করছি, আমার অস্ট্রেলিয়া ফিরে আসাকে কেন্দ্র করে মিডিয়ায় বিভ্রান্তিকর খবর। দেখেশুনে মনে হচ্ছে উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া গুজব ছড়ানো হচ্ছে। কিছু ভুঁইফোঁড় অনলাইন ও সামাজিক যোগাযোগমাধ্যমে  বলার চেষ্টা করছে আমি নাকি সিনেমার ঘোষণা দিয়ে গোপনে দেশ ছেড়েছি, কবে ফিরব সেটা জানেন না কেউ, চিন্তায় পড়েছেন সিনেমাগুলোর পরিচালকরা। তারা রং-ঢং মাখিয়ে আরও কত কিছু রটাচ্ছে! আশ্চর্যের ব্যাপার। এদের দেখাদেখি মূলধারার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াও মনগড়া খবর প্রকাশ করে ভাইরাল হওয়ার প্রতিযোগিতায় যোগ দিয়েছে।

শাবনূর আরও লেখেন, আমার সাথে কথা না বলেই যে যার মতো করে মনগড়া সংবাদ পরিবেশন করে যাচ্ছে।

দেশের প্রায় সবাই জানেন, আমি এবং আমাদের পরিবারের অন্য সদস্যরা স্থায়ীভাবে অস্ট্রেলিয়ায় বসবাস করি। আমার ছেলে এখন স্কুলে পড়াশোনা করে। কোনো দরকার হলে বা লং হলিডেতে দেশে ঘুরতে আসি, আবার যখন প্রয়োজন হয় অস্ট্রেলিয়া ফিরে যাই। তাই আমাকে কি ঢাকঢোল পিটিয়ে বলতে হবে কখন দেশে আসব বা কখন দেশ ছাড়ব? এখানে গোপনে দেশ ত্যাগের কি আছে? আমি প্রায় তিন সপ্তাহ আগেই অস্ট্রেলিয়া চলে এসেছি। কিন্তু এতদিন পর মনে হয় কারও কারও ঘুম ভাঙল!

সিনেমার প্রসঙ্গ টেনে এ নায়িকা লেখেন, আরও একটি কথা, যে সিনেমার মহরত হয়েছে সেটার শুটিং সময় মতোই হবে। আমার অস্ট্রেলিয়া ফিরে আসার কারণ ও সময় নেওয়ার বিষয়ে সিনেমার সাথে সংশ্লিষ্টরা অবগত আছেন। আমি সবাইকে বিনীত অনুরোধ করব, আপনারা কোনো গুজবে বা ভুয়া খবরে বিভ্রান্ত হবেন না। কোনো গুরুত্বপূর্ণ বিষয় হলে বা অন্য কোনো সিনেমার আপডেট থাকলে আমিই আপনাদের সময়মতো জানাব।

সবশেষ সদ্য রাজধানীর বেইলি রোডে ঘটে যাওয়া অগ্নিকাণ্ডে শোক প্রকাশ করে তিনি লেখেন, বেইলি রোডের ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক হতাহতের ঘটনায় আমি শোকাহত, বাকরুদ্ধ। আল্লাহ পাক যেন নিহতদের পরিবারের সবাইকে এই শোক সইবার শক্তি দান করেন এবং আহত ও ক্ষতিগ্রস্তদের ধৈর্য দান করেন।

দ্য নিউজ/ এসএন/ এএস

live pharmacy
umchltd