ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

টেলিভিশনে আর কাজ করব না: জ্যোতি

সুজন নাজির

প্রকাশিত: ১৫:২০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৯:০১, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

শেয়ার

টেলিভিশনে আর কাজ করব না: জ্যোতি

জ্যোতিকা জ্যোতি। অভিনেত্রী হিসেবে একসময় অনেক কাজ করলেও, এখন আর পর্দায় তেমন দেখা যায় না তাকে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক হিসেবে কর্মরত আছেন তিনি। সম্প্রতি দ্য নিউজের সঙ্গে নিজের ব্যস্ততা নিয়ে কথা হয়।

তিনি বলেন, ২০১৬ সালের পর আর টেলিভিশন তেমন কাজ করি না। কেন কাজ করছেন না? এমন প্রশ্নের জবাবে জ্যোতি বলেন, সিন্ডিকেটের কারণে অভিনয় কমিয়ে দিয়েছি। বলতে গেল আর করব না কাজ টেলিভিশনে। তাছাড়া, টেলিভিশন নাটকের বাজেট কম। গল্প অনেক দুর্বল। এ মাধ্যমে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছি। এখন চলচ্চিত্র নিয়ে ব্যস্ত থাকতে চাই। ভালো গল্প ও চরিত্র পেলে ওটিটি মাধ্যমে কাজ করার আগ্রহ আছে। তবে ওটিটিও সিন্ডিকেটের কবলে পড়েছে। এখানে নিজেদের পছন্দের লোকজন নিয়ে কাজ করা হচ্ছে। 

সিণ্ডিকেট নিয়ে প্রতিবাদ করেন না কেন? 

এ প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিবাদ স্বরূপ আমি সরকারি চাকরি নিয়েছি। এটাও তো একধরনের প্রতিবাদ। আমার মনে হয় প্রকৃত শিল্পীদের প্রতিবাদ করা উচিত। তাছাড়া, কাজের পরিবেশ দিন দিন আরও হারিয়ে যাবে। 

শিল্পীরা কেন প্রতিবাদ করেন না? এ বিষয়ে তিনি বলেন, প্রতিবাদ করলে কাজ কমে যাবে। এ ভয় থেকেই প্রতিবাদ হয় না।

জ্যোতিকা জ্যোতি প্রযোজক হিসেবেও নাম লিখিয়েছেন। ‘লারা’ নামের এক সিনেমার প্রযোজক তিনি। এটি সরকারি অনুদানের সিনেমা। ‘লারা’ নির্মাণের জন্য ৫৫ লাখ টাকা পেয়েছেন তথ্য মন্ত্রণালয়ের কাছ থেকে তিনি। ছবিটির চিত্রনাট্য তৈরি হয়েছে ইতিমধ্যে। তবে এখনও শুটিং শুরু হয়নি। খুব দ্রুত শুটিংয়ে নামবেন বলে আশা ব্যক্ত করছেন জ্যোতি।

এ অভিনেত্রীর চারটি সিনেমা মুক্তির অপেক্ষা রয়েছে। এছাড়া, কলকাতার সিনেমাতে অভিনয় করেছেন তিনি। টলিউডে তার প্রথম সিনেমা ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’। এই ছবিতে জুটি বেঁধেছিলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে জ্যোতি।

ময়মনসিংহ জেলার গৌরীপুরের মেয়ে জ্যোতিকা জ্যোতি ২০০৪ সালে একটি সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে বিনোদন দুনিয়ায় পা রাখেন। এরপর টিভি নাটক ও চলচ্চিত্র নিয়েই ব্যস্ত ছিলেন ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর করা এই অভিনেত্রী। ২০০৫ সালে ‌'আয়না' চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় তার অভিষেক হয়। 

দ্য নিউজ/এসএন /এনজি

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: