ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

নতুন রূপে আসছে ‘বাহুবলি’

আনন্দ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৭, ২ মে ২০২৪

শেয়ার

নতুন রূপে আসছে ‘বাহুবলি’

ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রির এ যাবৎকালের অন্যতম আলোচিত সিনেমা ‘বাহুবলি’। এর প্রথম কিস্তি মুক্তির পর সবার মুখে মুখে ছিলো সিনেমাটির ক্লাইম্যাক্স দৃশ্য। এরপর সিনেমাটির দ্বিতীয় কিস্তির জন্য যেন মরিয়া হয়ে উঠেছিলো দর্শক। এ সিনেমাই প্রভাসকে নতুনভাবে বিশ্বব্যাপী পরিচয় করে দিয়েছিলো। শুধু তাই নয়, দক্ষিণী নির্মাতা এস এস রাজামৌলিওকে নতুন করে দর্শক-সমালোচকরা। 

এদিকে ‘বাহুবলি টু’ নির্মাণের সময়েই সিনেমাটির তৃতীয় কিস্তির কথা জানিয়েছিলেন পরিচালক রাজামৌলি। তারপর এক দশক কেটে গেলেও আসেনি ‘বাহুবলি’। তবে এবার নতুন রূপে ‘বাহুবলি’ নিয়ে আসছেন এই নির্মাতা। মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে মাইক্রোব্লগিং সাইট এক্সে (টুইটার) এ প্রসঙ্গে একটি পোস্ট দিয়েছেন এসএস রাজামৌলি। এতে তিনি লেখেন, “জনগণ যখন মহেশমতির নাম ধরে চিৎকার করেন, তখন মহাবিশ্বও তার প্রত্যাবর্তন আটকাতে পারে না। ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ অ্যানিমেটেড সিরিজের ট্রেইলার আসছে।”

প্রসঙ্গত, ২০১৫ সালের ১০ জুলাই মুক্তি পায় ‘বাহুবলি: দ্য বিগিনিং’ সিনেমা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন প্রভাস, রানা দাগ্গুবতি, আনুশকা শেঠি, তামান্না ভাটিয়া প্রমুখ। ১৮০ কোটি রুপি বাজেটের এ সিনেমা বক্স অফিসে আয় করে ৬৫০ কোটি রুপি। এরপর ২০১৭ সালের ১৮ এপ্রিল মুক্তি পায় ‘বাহুবলি-দ্য কনক্লুশন’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন প্রভাস, রানা দাগ্গুবতি, আনুশকা শেঠি, তামান্না ভাটিয়া প্রমুখ। ২৫০ কোটি রুপি বাজেটের এ সিনেমা বিশ্বব্যাপী বক্স অফিসে আয় করে ১ হাজার ৭৮৮ কোটি রুপি।

এবার অপেক্ষা এর পরবর্তী কিস্তির জন্য। যদিও এটা একটা অ্যানিমেটেড সিরিজ হতে যাচ্ছে। তবুও নির্মাতা, অভিনয়শিল্পীদের এবং গল্পের জন্য এর প্রতি যথেষ্ট আগ্রহ রয়েছে সিনেমাপ্রেমীদের।

 

দ্য নিউজ / এন এ

live pharmacy
umchltd