ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

হিট ওয়েভে কেমন কাটছে ঢাবির হল জীবন?

ঢাবি প্রতিনিধি 

প্রকাশিত: ২২:০৫, ২৭ এপ্রিল ২০২৪

শেয়ার

হিট ওয়েভে কেমন কাটছে ঢাবির হল জীবন?

তীব্র গরমে  মানুষ যখন এক রুমে একজন থাকতেও কষ্ট হয়, সেখানে ঢাবির প্রতিটি গণরুমে গাদাগাদি করে দিন কাটাচ্ছে শত শত শিক্ষার্থী৷ ঢাবির প্রতিটি হলের গণরুমের দিকে তাকালে দেখা যায় যে রুমে ৪-৫ জন থাকতে পারবে সে রকম একটি রুমে থাকছে ১৯ জন শিক্ষার্থী। এটা হল ঢাবির মহসিন হলের দৃশ্য। শুধু তাই নয়, বিজয় একাত্তর হলের একটি হল রুমেও এ তীব্র গরমে দিন কাটাচ্ছে শতাধিক শিক্ষার্থী ৷ 

এ নিয়ে বিজয় একাত্তর হলের কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা হলে একজন জানায়, তীব্র গরমে সেখানে থাকার মত পরিবেশ নেই। এতো এতো মানুষ এক রুমে থাকাটা প্রায় অসম্ভব। তাও কিছু করার নেই এটাই নিয়তি হিসেবে ধরে নিয়েছি। আমি সাধারণত সারাদিন বাইরে থাকি। রাতে গিয়ে মসজিদে ঘুমাই।

 মহসিন হলের আবু ইউসুফের সাথে এ বিষয়ে কথা হলে তিনি জানান, এ তীব্র গরমে থাকাটা একটা সমস্যা। তার চেয়ে বড় সমস্যা হল এখানে থাকার পরিবেশ নেই। রুমের সবাই এখন চর্মরোগে জর্জরিত। চুলকানি থেকে শুরু করে কোনকিছু বাদ নেই। 

এখানেই শেষ নয়, ঢাবির মাস্টার দ্যা সূর্যসেন হলে চারজনের রুমে থাকে ১৩ জন৷ শুধু তাই নয়, একটা সিলিং ফ্যানও নাই রুমে। বলছি ৪২৬ (ক) রুমের কথা।

এ নিয়ে তানভীর নামের এক শিক্ষার্থীর সাথে কথা হলে তিনি জানান, তীব্র গরমে রুমে থাকার মত অবস্থা নাই। আর গরমে এক বেডে দুই তিন জন থাকাটা কোনভাবে সম্ভব না। তাই, বাইরে থাকি  

এটা গেল ছেলেদের হলের কথা। মেয়েদের হলের অবস্থা আরও বেশি করুণ । রোকেয়া হলের ৭ই মার্চ ভবন বাদে আর কোন ভবনে সিলিং ফ্যান নেই। 

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নাই কোন মাথাব্যথা।এমনকি, এ গরমে হলে কীভাবে শিক্ষার্থীরা দিন কাটাচ্ছে শিক্ষার্থীরা এ বিষয়ে জানে না অনেক হল প্রভোস্ট।

দ্য নিউজ/ এফ এইচ এস

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: