ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

জঙ্গি সংগঠন ’আনসার আল ইসলামের’ এক সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪২, ১ মে ২০২৪

আপডেট: ১৬:৪৩, ১ মে ২০২৪

শেয়ার

জঙ্গি সংগঠন ’আনসার আল ইসলামের’ এক সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আনসার আল ইসলামের' এক সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তাকে মঙ্গলবার নওগাঁ জেলার আত্রাই থানার নবাবের তাম্বু এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে এটিইউ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়।

গ্রেপ্তারপ্রাপ্ত ওই ব্যক্তির নাম মো. মুশফিকুর রহমান (২১)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারের সময় উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি এন্ড্রয়েড মোবাইল ফোন ও দুইটি ফেইসবুক আইডির উগ্রবাদী পোস্টের স্ক্রিণশট জব্দ করা হয়েছে।

মুশফিকুর রহমান 'আনসার আল ইসলাম' এর আদর্শে অনুপ্রাণিত হয়ে ধর্মীয় উগ্রবাদকে পুঁজি করে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অজ্ঞাতনামা ৪ থেকে ৫ জন সদস্যদের মধ্যে গোপনে বৈঠকে মিলিত হয়ে তাদেরকে সংগঠনের দাওয়াতি কার্যক্রমের মাধ্যমে সদস্য সংগ্রহ অব্যাহত রাখে।

বাংলাদেশের অখণ্ডতা, সংহতি, জননিরাপত্তা বিপন্ন করার ষড়যন্ত্রে প্ররোচিত করে আসছিলেন এবং বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাওয়াসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আনসার আল ইসলাম' এর পক্ষে সোশ্যাল মিডিয়ায় Mushfiqur Rahman (Oxygen), মুশফিকুর রহমান এবং ইউসুফ ইউসুফ ফেইসবুক আইডির ব্যবহার করে বিভিন্ন পোস্ট, ভিডিও শেয়ার ও আদান-প্রদান করে আসছিলেন।

এছাড়াও তারা 'আনসার আল ইসলাম' এর পক্ষে সদস্য সংগ্রহের উদ্দেশ্যে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ করে তাদের উগ্রবাদের দিকে আহবান করে আসছিলেন বলে এটিইউ জানায়।

তার বিরুদ্ধে নওগাঁ জেলার আত্রাই থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

দ্য নিউজ/কেটি/এমএম

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd