ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

রাজধানীতে হিরোইন মামলায় একজনের কারাদণ্ড

আদালত প্রতিবেদক

প্রকাশিত: ২২:১২, ৩০ এপ্রিল ২০২৪

শেয়ার

রাজধানীতে হিরোইন মামলায় একজনের কারাদণ্ড

রাজধানীর মিরপুর থেকে ৩০ গ্রাম হিরোইন উদ্ধারের ঘটনায় করা মামলায় মোঃ রাজা (৩০) নামের এক যুবককে তিনবছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।কারাদণ্ডপ্রাপ্ত মো. রাজা ঢাকার পল্লবী থানার ১১নং সেকশনের মৃত মাঈনুদ্দিনের ছেলে। 

মঙ্গলবার ৩০ এপ্রিল ঢাকার নয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় দেন। রায়ে কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেন বিচারক। ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ১(খ) ধারায় এ সাজা দেয়া হয়।রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। রায়ে উল্লেখ করা হয়, আসামির হাজতবাসকালীন সময় অত্র দন্ডের মেয়াদ হতে বাদ যাবে।

মামলার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২ আগস্ট মিরপুর ১২নং সেকশনের আধুনিক মেডিকেল হাসপাতালের সামনে থেকে গোপন সংবাদের ভিত্তিতে আসামি মো. রাজাকে গ্রেফতার করে পুলিশ। এসময় তার নিকট থেকে ৩০ গ্রাম হিরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় রাজধানীর পল্লবী থানার উপ-পরিদর্শক মো. আব্দুল হালিম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে একই বছরের ৫ সেপ্টেম্বর চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার উপ-পরিদর্শক মো. মনজুরুল ইসলাম।

দ্য নিউজ/ এফ এইচ এস/ এন এইচ

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: