ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ 

৯০ হাজার দিরহাম নিয়ে আমিরাত যাওয়ার পথে যুবক আটক

চট্টগ্রাম সংবাদদাতা

প্রকাশিত: ১৪:৫৪, ২৭ এপ্রিল ২০২৪

শেয়ার

৯০ হাজার দিরহাম নিয়ে আমিরাত যাওয়ার পথে যুবক আটক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাত যাওয়ার পথে ৯০ হাজার দিরহামসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর এবং বিমানবন্দর শুল্ক গোয়েন্দা টিমের কল্যাণে যুবককে আটক করা সম্ভব হয়েছে।

এয়ার এরাবিয়ার জি নাইন-৫২১ ফ্লাইট যোগে তার রাত ৮টা ২০ মিনিটে শারজাহ যাওয়ার কথা ছিলো।

আটক ওই যাত্রীর নাম মোহাম্মদ কায়সার হামিদ। তিনি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বাসিন্দা।

সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থার দায়িত্বশীল একজন কর্মকর্তা জানান, ওই যাত্রীকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক অ্যান্টি হাইজ্যাকিং গেটে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর তার কাছ থেকে উদ্ধার করা হয় ৯০ হাজার দিরহাম। যা বাংলাদেশি ২৭ লাখ টাকা বা ২৩ হাজার ৬৮৪ মার্কিন ডলারের সমান।

ওই কর্মকর্তা আরও জানান, বৈদেশিক মুদ্রা নীতিমালা অনুযায়ী নির্ধারিত পরিমাণের (১ বছরে সর্বোচ্চ ১২ হাজার ইউএস ডলার বা এর সমমূল্যের অন্য কোনো বৈদেশিক মুদ্রা) বেশি বৈদেশিক মুদ্রা নিয়ে বিদেশে যাওয়ার চেষ্টা করায় তার কাছে পাওয়া বৈদেশিক মুদ্রাসহ তাকে আটক করা হয়।

এই বিষয়ে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ জানান, বিমানবন্দর শুল্ক গোয়েন্দা ওই যাত্রীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পতেঙ্গা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। উদ্ধার করা বিদেশি মুদ্রাগুলো শুল্ক গোয়েন্দার মাধ্যমে বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হবে।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd