ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪ 

বিজিপির আরও ১১ সদস্য পালিয়ে বাংলাদেশে 

বান্দরবান সংবাদদাতা

প্রকাশিত: ২৩:০৪, ১৯ এপ্রিল ২০২৪

আপডেট: ২৩:০৬, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

বিজিপির আরও ১১ সদস্য পালিয়ে বাংলাদেশে 

মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ১১ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। নাইক্ষ্যংছড়ির হাতিমারা ঝিরি এবং টেকনাফের জীম্বংখালী সীমান্ত দিয়ে তারা পালিয়ে এসেছে বলে জানা গেছে । ১৯ এপ্রিল শুক্রবার বিকেলে তারা বাংলাদেশে আশ্রয় নেন।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, শুক্রবার বিকেলে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির হাতিমারা ঝিরি সীমান্ত দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর আটজন এবং টেকনাফের জীম্বংখালী সীমান্ত দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর তিন সদস্য অনুপ্রবেশ করেন। পরে বিজিবি সদস্যরা তাদের নিরস্ত্র করে তাদের হেফাজতে নেন।

তিনি জানান, অনুপ্রবেশ করা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ১১ সদস্যকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদরের বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সর্বমোট ২৮৫ সদস্য সেখানে রয়েছেন এবং বিজিবির পক্ষ থেকে তাদের খাবার ও চিকিৎসা সহায়তা দেওয়া অব্যাহত রয়েছে।

এর আগে সর্বশেষ বৃহস্পতিবার টেকনাফের নাফ নদী পার হয়ে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের ১৩ সদস্য বাংলাদেশ কোস্টগার্ডের স্টেশনে আত্মসমর্পণ করেন।

উল্লেখ্য, পররাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ শুক্রবার ১৯ এপ্রিল  এক অনুষ্ঠানে জানিয়েছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ জন সদস্যকে মিয়ানমারের জাহাজে নৌপথে ফেরত যাওয়ার ক্লিয়ারেন্স দেওয়া হয়েছে। তিনি জানান, মিয়ানমার আগামী ২২ এপ্রিল জাহাজযোগে তাদের  ফেরত নিতে সম্মত হয়েছে এবং মিয়ানমারে আটকে পড়া ১৫০ জন বাংলাদেশী একই জাহাজে ফেরত আসবে। তবে জাহাজের যাত্রা সমুদ্র ও মিয়ানমারের পরিস্থিতির ওপর নির্ভর করে।

দ্য নিউজ/ এফ এইচ এস

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: