ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

বান্দরবানে সোনালী ব্যাংকে পাহাড়ি সন্ত্রাসীদের লুটপাট, ম্যানেজারকে অপহরণ

চট্টগ্রাম সংবাদদাতা

প্রকাশিত: ০৪:২০, ৩ এপ্রিল ২০২৪

আপডেট: ০৪:২১, ৩ এপ্রিল ২০২৪

শেয়ার

বান্দরবানে সোনালী ব্যাংকে পাহাড়ি সন্ত্রাসীদের লুটপাট, ম্যানেজারকে অপহরণ

পার্বত্য জেলা বান্দরবানের রুমা উপজেলায় প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে সোনালি ব্যাংকে লুটপাট করেছে পাহাড়ি সন্ত্রাসীরা। এসময় তারা ব্যাংকের ম্যানেজার মোহাম্মদ নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়। একইসাথে তারা আনসার সদস্যদের অস্ত্রও লুটপাট করে। মঙ্গলবার রাত ৯টার দিকে ঘটনা ঘটে।

 

লুটপাটের ঘটনায় প্রায় ১০০ জন সশস্ত্র সন্ত্রাসী অংশ নেয়। পাহাড়ি সন্ত্রাসীরা ব্যাংকের ভল্ট ভেঙে সব  টাকা লুট করে নিয়ে যায়। পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকেএনএফ’ এই ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

 

স্থানীয় একটি সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার হাতিমাথা পাড়া এলাকা দিয়ে মোটরসাইকেলে করে পাহাড়ি সন্ত্রাসীদের সশস্ত্র একটি দল ব্যাংকে এবং অপর একটি দল বিচ্ছিন্নভাবে মসজিদ উপজেলা অফিসার কোয়ার্টারে অবস্থান নেয়। সময় তারা ব্যাংকের ভোল্ট ভেঙে নগদ টাকা লুট করেন।

 

জানা যায়সন্ত্রাসীরা ব্যাংকের নিরাপত্তার কাজে নিয়োজিত পুলিশ সদস্যদের ১০টির মতো অস্ত্র লুট করে। তারা তারাবির নামাজ চলাকালে মসজিদ থেকে রুমা উপজেলা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়। এছাড়াও সন্ত্রাসীরা ব্যাংকের সামনে অফিসার্স কোয়ার্টারে প্রবেশ করে উপজেলা ইঞ্জিনিয়ার মো. সাইফুল ইসলামকে জিম্মি করে বিভিন্ন কাজের রক্ষিত টাকাও নিয়ে যায়।

 

আরেকটি সূত্র জানিয়েছে, ঘটনার সময় রুমা উপজেলায় বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ ছিল। সেই সাথে ওই সময়ে নামাজে ব্যস্ত ছিল ব্যাংকের নিরাপত্তার কাজে নিয়োজিত পুলিশ এবং কর্মচারীরা। ঠিক একই সময়ে উপজেলা সদরের ব্যাথেল পাড়া এলাকা থেকে প্রায় ১০০ জনের সশস্ত্র একটি সন্ত্রাসী দল উপজেলা কমপ্লেক্সের পাশে সোনালী ব্যাংকে হানা দিয়ে অস্ত্র টাকা লুট করে। এ সময় ওই এলাকায় যারা ছিল তাদেরকে মারধর করে সন্ত্রাসীরা। তাদের কাছ থেকে টাকা মোবাইল ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। রুমা উপজেলা বাজার থেকে উপজেলা কমপ্লেক্স এবং সোনালী ব্যাংকটি প্রায় দুই কিলোমিটার দূরে। সেখানে নিরাপত্তা ব্যবস্থার ঘাটতি থাকায় সন্ত্রাসীরা সুযোগটি নিয়েছে বলে স্থানীয়রা মনে করছেন।

 

রুমা উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম দ্যা নিউজকে বলেন, সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীরা এসে ব্যাংক লুটপাট করেছে। ম্যানেজারকেও অপহরণ করে নিয়ে গেছে। কয়েকটি অস্ত্রও নিয়ে গেছে বলে জেনেছি। তবে বিস্তারিত এখনও জানতে পারিনি।

 

এদিকে, ঘটনাস্থলে ইতোমধ্যে সেনাবাহিনীর সদস্যরা পৌঁছেছেন। তারা পুরো এলাকা ঘিরে রেখেছেন।  ঘটনার পর পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

 

দ্য নিউজ/ আর পি

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: