ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

চকরিয়ায় মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের ২ কোটি টাকার মালামাল জব্দ

চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা

প্রকাশিত: ২০:২৮, ২ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:২৯, ২ এপ্রিল ২০২৪

শেয়ার

চকরিয়ায় মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের ২ কোটি টাকার মালামাল জব্দ

মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে পাচার করার সময় আনুমানিক ২ কোটি টাকা মূল্যের তামার তারসহ বিভিন্ন মালামালের ৫টি ট্রাক আটক করা হয়েছে। স্থানীয় জনগণ এগুলো আটক করে চকরিয়া থানা পুলিশকে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জনতার সহযোগিতায় মালভর্তি ৫টি ট্রাক আটক করে।

সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চকরিয়া পৌরশহরের প্রবেশমুখ বাটাখালীস্থ বেলালের দোকান নামক এলাকা থেকে তামার তারসহ মালামাল ভর্তি ৫টি ট্রাক জব্দ করে পুলিশ থানায় নিয়ে আসে। বিষয়টি ডিউটি অফিসার নিশ্চিত করেন।

বিভিন্ন সূত্রে জানা যায়, মেসার্স ম্ছুা এন্টারপ্রাইজ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে চোরাই পথে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে তামার তারসহ বিভিন্ন মালামাল পাচার করে আসছিলো। এ চক্রের সাথে কয়লা বিদ্যুৎ প্রকল্পের কর্মকর্তা কর্মচারীদেরও পরোক্ষ যোগসাঁজস রয়েছে বলে জানান যায়।

এদিকে এসব মালামালবহনকারী ৫টি ট্রাকের চালকদের মধ্যে খোরশেদ আলম নামের এক চালক বলেন, মালামালগুলো মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে চট্টগ্রামে নিয়ে যাওয়ার জন্য দায়িত্ব দিয়েছে মেসার্স ম্ছুা এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে মানিক নামের এক ব্যক্তি। মালামাল বৈধ নাকি অবৈধ এ বিষয়ে তারা কিছু জানেনা।

চালকদের দেওয়া তথ্যের ভিত্তিতে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ম্ছুা এন্টারপ্রাইজের পক্ষের লোক মানিকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, মালামালগুলো বৈধভাবে অনুমতি নিয়ে চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছে। পথেই জনতা মালামাল ভর্তি ৫টি ট্রাক আটক করে চকরিয়া থানা পুলিশের হাতে তুলে দেয়। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান মালামালগুলো চোরাই বলে জানান। তবে জব্দকৃত মালামালগুলো কার কাছ থেকে কিভাবে নিয়েছে জিজ্ঞেস করলে কোন সদুত্তর দিতে পারেনি ঠিকাদারী প্রতিষ্ঠান।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, জব্দকৃত মালামালগুলো জনতা আটক করে থানা পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে মালামাল ভর্তি ৫টি ট্রাক থানায় নিয়ে আসে। মালামালের বৈধ কাগজপত্র নিয়ে আসলে মালামালভর্তি গাড়িগুলো ছেড়ে দেওয়া হবে। অন্যথায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করে আদালতে পাঠানো হবে।

 

live pharmacy
umchltd