ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

সিন্ডিকেট সভার সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি হল প্রাধ্যক্ষদের

কুবি সংবাদদাতা

প্রকাশিত: ১৮:৩১, ১ মে ২০২৪

শেয়ার

সিন্ডিকেট সভার সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি হল প্রাধ্যক্ষদের

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলমান সংকট নিরসনের লক্ষ্যে ক্যাম্পাস ও আবাসিক হল বন্ধের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সিন্ডিকেট সভার সিদ্ধান্তের বিরুদ্ধে গোল চত্বরে মানববন্ধন করেন আবাসিক হলের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে একাত্মতা পোষণ করেন বিভিন্ন হলের প্রাধ্যক্ষরা।

মানববন্ধনে প্রশাসনের কাছে দাবি উত্তাপন করেন শিক্ষার্থীরা, শিক্ষার্থীদের দাবিসমূহ হলো, ক্যাম্পাস খুলে সকল কার্যক্রম চালু করা হোক, অবিলম্বে ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল করতে হবে। ২৮ তারিখের ঘটনার সুষ্ঠু তদন্ত হোক, শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত নিতে হবে, প্রশাসনের অযৌক্তিক সিদ্ধান্ত বাতিল করতে হবে। হল ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত মানি না।

সেই মানববন্ধনে এসে শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করেছেন কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ নাসির হোসাইন ও শেখ হাসিনা হলের হাউস টিউটর আল আমিন।

মানববন্ধনে নাসির হোসাইন বলেন, গণমাধ্যমে যে বিষয় গুলো আসছে, হলে টাকা, অস্ত্র ঢুকতেছে। আমি দায়িত্ব নিয়ে বলতেছি আমার হলের মধ্যে কোন টাকা, অস্ত্র ঢুকে নাই। সিন্ডিকেটে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা শিক্ষার্থীসুলভ না। আমি সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের সাথে একাত্বতা পোষণ করছি। আমি আমার হল খোলা রাখবো।

শেখ হাসিনা হলের একমাত্র হাউস টিউটর আল আমিন বলেন, আমি নাসির ভাইয়ের সাথে একমত। আমিও হল খোলা রাখবো।

শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রাধ্যক্ষ জিয়া উদ্দিন বলেন, ক্যাম্পাসে এমন কোন পরিস্থিতি সৃষ্টি হয় নাই যে, বিকাল ৪টার মধ্যে হল ত্যাগ করতে হবে। হলে শান্তিপূর্ণ ভাবে ছাত্ররা আছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন নোটিশ দিয়েছে এটা নিয়ে আমরা স্ট্রিক না। যদি ছাত্ররা মনে করে হলে থাকতে হবে তাহলে তারা থাকতে পারবে, আর যদি বন্ধের মধ্যে চলে যেতে চায় তাহলে চলে যেতে পারবে।

বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ শামসুজ্জামান মিলকী বলেন, আমি প্রশাসনের পক্ষ থেকে হল খালি করতে যাবো না। হলে শিক্ষার্থীরা থাকতে পারবে।

নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হলের প্রাধ্যক্ষ জিল্লুর রহমান বলেন, শিক্ষার্থীদের হল ত্যাগ করতে হবে না। তবে যারা চলে যেতে চায় তারা চলে যেতে পারবে।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd